এসআই সার্জেন্ট নিয়োগ

৩ হাজার কনস্টেবল নিয়োগ চূড়ান্ত

৩ হাজার কনস্টেবল নিয়োগ প্রক্রিয়া চূড়ান্ত। ‘পুলিশে প্রথমবারের মতো নতুন নিয়োগবিধি অনুযায়ী ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে।

চাকরি নয় সেবা এ প্রতিপাদ্যে বাংলাদেশ পুলিশে প্রথমবারের মতো নতুন নিয়োগ বিধি অনুযায়ী ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, কনস্টেবল পদে মেধা ও শারীরিক দিক থেকে অধিকতর যোগ্য প্রার্থী নিয়োগের প্রক্রিয়া শুরু হয় গত ২৫ অক্টোবর। ৩ হাজার শূন্য পদের বিপরীতে আবেদন করেন ৩ লাখ ৩৮ হাজার ৫৩৪ জন।

প্রাথমিক বাছাইয়ে উত্তীর্ণ হন ১ লাখ ১৭ হাজার ৬৮ জন। তাঁদের মধ্যে পুরুষ ১ লাখ ৬৩৪ জন ও নারী ১৬ হাজার ৪৩৪ জন। ২৩ হাজার ৬৯৭ প্রার্থী লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেন। তাঁদের মধ্যে ২১ হাজার ৭৫৯ জন পুরুষ ও ১ হাজার ৯৩৮ জন নারী। উত্তীর্ণ ৭ হাজার ৪০০ প্রার্থীর মধ্যে কনস্টেবল পদে চূড়ান্ত নিয়োগ পেয়েছেন ৩ হাজার।

আবেদনকারীদের মধ্যে সাত ধাপে বাছাই শেষে কনস্টেবল পদে ৩ হাজার জনকে নিয়োগ দেওয়া হয়েছে।এবারের কনস্টেবল নিয়োগ পরীক্ষায় বেশিরভাগ চাকরি পেয়েছেন দিনমজুর, কৃষক, ভ্যানচালকের সন্তানরা। মাত্র ১৩৩ টাকা ফি দিয়ে পুলিশের চাকরি পাওয়া ছিল এসব পরিবারে স্বপ্নাতীত।

Leave a Comment

Your email address will not be published.