কর কমিশনারের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি

অর্থ মন্ত্রণালয়ের অধীন কর কমিশনারের কার্যালয় চাকরি

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অর্থ মন্ত্রণালয় অভ্যন্তরীণ সম্পদ বিভাগ থেকে কর কমিশনের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। কর অঞ্চল-৫, ঢাকা এর অধীনে ০৮ টি পদে মোট ২৪ জনকে নিয়োগ দেবে।

অর্থ মন্ত্রণালয়, অভ্যন্তরীণ সম্পদ বিভাগ, শাখা-৩ (আয়কর) এর স্মারক নং-০৮.০০.০০০০.০৩৭.১১.০০১.১৯,২৯/১(৭), তারিখঃ ২৪/০১/২০২১ইং অনুযায়ী প্রাপ্ত ছাড়পত্রের ভিত্তিতে কর কমিশনার, কর অঞ্চল-৫, ঢাকা এর অধীনে গ্রেড-১১ থেকে গ্রেড-২০ পর্যন্ত বিভিন্ন শূন্যপদের বিপরীতে অস্থায়ী ভিত্তিতে জনবল নিয়ােগের নিমিত্ত ঢাকা বিভাগের অন্তর্গত সকল জেলার প্রকৃত স্থায়ী বাসিন্দাদের নিকট হতে পদের পার্শ্বে বর্ণিত যােগ্যতা ও অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থীদের কাছ থেকে শর্তসাপেক্ষে অনলাইনে  নির্ধারিত সময়ের মধ্যে দরখাস্ত আহবান করা যাচ্ছে:

পদের নামঃকম্পিউটার অপারেটর
পদের সংখ্যাঃ ০১
শিক্ষাগত যোগ্যতাঃকোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে বিজ্ঞান বিভাগে স্নাতক(সম্মান) বা সমমানের ডিগ্রি।।কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ এবং ইংরেজীতে ৩০ শব্দের গতিসহ সংশ্লিষ্ট বিষয়ে Standard Aptitude Test এ উত্তীর্ণ হতে হবে (কম্পিউটার পার্সোনেল নিয়ােগ বিধিমালা,২০১৯ অনুযায়ী)।

বেতনঃ১২,৫০০-৩০,২৩০/(গ্রেড-১১)

পদের নামঃসাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর
পদের সংখ্যাঃ ০৩
শিক্ষাগত যোগ্যতাঃকোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি।
অভিজ্ঞতাঃ কম্পিউটার ব্যবহারে দক্ষ। ওয়ার্ড প্রসেসিং, ই-মেইল ও ফ্যাক্স মেশিন পরিচালনায় অভিজ্ঞ হতে হবে। সাঁটলিপি লেখায় সর্বনিম্ন গতি প্রতি মিনিটে বাংলায় ৪৫ ও ইংরেজিতে ৭০ শব্দ এবং কম্পিউটার মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে বাংলায় ২৫ ও ইংরেজিতে ৩০ শব্দ।

বেতনঃ১,০০০-২৬,৫৯০/(গ্রেড-১৩)

পদের নামঃউচ্চমান সহকারী
পদের সংখ্যাঃ ০৫
শিক্ষাগত যোগ্যতাঃস্নাতক বা সমমানের ডিগ্রী ।
অভিজ্ঞতাঃকম্পিউটার ব্যবহারে দক্ষতা।

বেতনঃ১০,২০০ – ২৪,৬৮০(গ্রেড-১৪)

পদের নামঃঅফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক
পদের সংখ্যাঃ ০৬
শিক্ষাগত যোগ্যতাঃ স্নাতক বা সমমানের ডিগ্রি।
অভিজ্ঞতাঃকম্পিউটার ব্যবহারে দক্ষ। ওয়ার্ড প্রসেসিং, ই-মেইল ও ফ্যাক্স মেশিন পরিচালনায় অভিজ্ঞ হতে হবে। কম্পিউটার মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে বাংলায় ২০ ও ইংরেজিতে ২০ শব্দ।

বেতনঃ১০,২০০ – ২৪,৬৮০(গ্রেড-১৪)

পদের নামঃগাড়ী চালক
পদের সংখ্যাঃ ০২
শিক্ষাগত যোগ্যতাঃ ৮ম শ্রেণি পাশ।
অভিজ্ঞতাঃ হালকা যানবাহন চালনায় বৈধ ড্রাইভিং লাইসেন্সধারী। গাড়ী চালানাের বাস্তব অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থীকে অগ্রাধিকার দেয়া হবে।

বেতনঃ৯,৩০০ – ২২,৪৯০(গ্রেড-১৬)।

পদের নামঃনোটিশ সার্ভার
পদের সংখ্যাঃ ০২
শিক্ষাগত যোগ্যতাঃ এসএসসি পাশ।

বেতনঃ৮,২৫০ – ২০,০১০/(গ্রেড-২০)।

পদের নামঃঅফিস সহায়ক
পদের সংখ্যাঃ ০৪
শিক্ষাগত যোগ্যতাঃ এসএসসি পাশ।

বেতনঃ৮,২৫০ – ২০,০১০/(গ্রেড-২০)।

পদের নামঃনিরাপত্তা প্রহরী
পদের সংখ্যাঃ ০১
শিক্ষাগত যোগ্যতাঃ এসএসসি পাশ।

বেতনঃ৮,২৫০ – ২০,০১০/(গ্রেড-২০)।

যে সব জেলা আবেদন করতে পারবেঃ
ঢাকা, গাজীপুর, মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ, নরসিংদী, ফরিদপুর, গোপালগঞ্জ, মাদারীপুর, রাজবাড়ী, শরীয়তপুর, কিশোরগঞ্জ ও টাঙ্গাইল জেলা। তবে সব জেলার এতিম ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীরা আবেদন করতে পারবেন।

বয়স:যে সকল প্রার্থীর বয়স ০১/১২/২০২১ তারিখে বর্ণিত বয়সসীমার মধ্যে থাকবে তারা আবেদনের যােগ্য বিবেচিত হবেন। মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধাগণের পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধীদের সর্বোচ্চ বয়সসীমা হবে ১৮-৩২ বৎসর। তবে ২৫শে মার্চ, ২০২০ তারিখে যারা সর্বোচ্চ বয়সসীমায় পৌঁছেছেন তারাও আবেদন করতে পারবেন। বয়স প্রমাণের ক্ষেত্রে কোন প্রকার এফিডেভিট গ্রহণযােগ্য হবে না। ক্রমিক নং-৩ ও ৪ এ উল্লিখিত পদের বিপরীতে কর বিভাগে কর্মরত বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ৪০ বৎসর পর্যন্ত শিথিলযােগ্য।

আবেদনের নিয়ম: পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক ব্যক্তি নিম্নোক্ত http://tax5.teletalk.com.bd/ এই ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে। Online আবেদনপত্রে প্রার্থী তাঁর রঙ্গিন ছবি (দৈর্ঘ্য ৩০০xপ্রস্থ ৩০০ pixel) ও স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০xপ্রস্থ ৮০ pixel) স্ক্যান করে নির্ধারিত স্থানে Upload করবেন। ছবির সাইজ সর্বোচ্চ 100KB ও স্বাক্ষরের সাইজ সর্বোচ্চ 60KB হতে হবে; Online আবেদনপত্রে পূরণকৃত তথ্যই যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু Online-এ আবেদনপত্র Submit করার পূর্বেই পূরণকৃত সকল তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন।

আবেদন ফিঃ   পরীক্ষার ফি বাবদ ক্রমিক নং ১-৫ নং পদের জন্য ১০০/- টাকা; টেলিটকের সার্ভিস চার্জ বাবদ ১২/- টাকাসহ মােট ১১২/- (একশত বার) টাকা এবং ৬-৮ নং পদের জন্য ৫০/- টাকা; টেলিটকের সার্ভিস চার্জ বাবদ ৬/-টাকাসহ মােট ৫৬/-(ছাপান্ন) টাকা অনধিক ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে জমা  দিতে হবেএখানে বিশেষভাবে উল্লেখ্য, “Online-এ আবেদনপত্রের সকল অংশ পূরণ করে Submit করা হলেও পরীক্ষার ফি জমা না দেওয়া পর্যন্ত Online আবেদনপত্র কোনাে অবস্থাতেই গৃহীত হবে না।

আবেদন শুরুঃOnline-এ আবেদনপত্র পূরণ ও আবেদন ফি জমাদান শুরুর তারিখ ও সময় ১৫-১২-২০২১ খ্রি., সকাল ১০:০০ ঘটিকা। |
আবেদনের শেষ তারিখঃOnline-এ আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময়: ১৩-০১-২০২২ খ্রি., বিকাল ০৫:০০ ঘটিকা।
চাকরির বিজ্ঞপ্তি দেখতে (PDF) এখানে ক্লিক করুন

Leave a Comment

Your email address will not be published.